কিভাবে সিপিএ মার্কেটিং থেকে অায় শুরু করবেন?

আসালামুলাইকুম আশা করি সবাই ভালই আছেন।আজকে আমি আপনাদের সাথে অনলাইনে আয়ের অন্যতম একটি মাধ্যম সিপিএ মার্কেটিং নিয়ে আলোচনা করব। অনলাইনে আয় করার ১০০ এর অধিক পদ্ধতি আছে এর মাধ্যে অন্যতম একটি মাধ্যম  সিপিএ মার্কেটিং।ত চলুন কথা না বাড়িয়ে আলোচনা  সুরু করি।

সিপিএ মার্কেটিং কী?

সিপিএ মার্কেটিং এর পূর্ণ আর্থ CPA- Cost Per Action।সহজ ভাবে বাংলায় ধুরুন আপনাকে এমন একটি অফার দিল ডাউনলোড অফার  যে, একটি সফটওয়্যার ডাউনলোড করাতে হবে। এবং পার ডাউনলোড এ ৩ ডলার করে দেয়া হবে।এখন আপনি যদি একটি ডাউনলোড করিয়ে দিতে পারেন পার ডাউনলোড এ পাবেন ৩ ডলার করে।এটি একটি Action।

সিপিএ মার্কেটিং থেকে কি রকম অায় করা সম্ভব?

এটা নির্ভর আপনার কাজ এর উপর। তবে নিয়মিত এবং নিয়ম মেনে কাজ করলে হাজার ডলার এর উপর অায় করা সম্ভব মাসে।নিয়ম মেনে কাজ না করলে এক টাকাও আয় সম্ভব না।আমি মাত্র সাইন আপ এর অফার নিয়ে ৩ জন কে সাইন আপ করার মারধ্যে ৮.৫০ ডলার ইনকাম করছি তার একটি নমুনা।
এভাবে আপনি যদি ৩ ডলার একটি অফার নিয়ে কাজ করেন তাহলে দিন এ যদি ২০ টি Action নিয়ে আস্তে পারেন তাহলে ৩০ ডলার ইনকাম করতে পারবেন।

সিপিএ তে কি কি অফার পাওয়া যায়?

সিপিএ তে বিভন্ন ধরনের অফার এর মরধ্যে রয়েছে :
Pay per download: এ ধরনের অফার গুলো হয় সফটওয়ার ডাউনলোড,গেয়ম ডাউনলোড ইত্যাদি।
Pay per lead :এ ধরনের অফার গুলো হয় সাইন আপ,ইমেইল সাবমিট ইত্যাদি।
Pay per sale :এ ধরনের অফার গুলো হয় সেল জাতীয় যেমন হেল্‌থ, ইনসিওরেন্স ইত্যাদি।
এছারা আরও বিভিন্ন অফার রয়েছে। যেমন: Financial,Casual Dating,Health and Beauty,Gaming,PIN Submit,Survey,Mobile App,Travel,Ecommerce ইত্যাদি।

সিপিএ অফার গুল কথায় পাবেন?

ওয়ার্ল্ড এ প্রায় ৫০০ এর উপর সিপিএ মার্কেটপ্লেস রয়েছে। ওয়ার্ল্ড এর মরধ্যে সবচেয়ে বড় সিপিএ নেটওয়ার্ক গুলো হল Maxbounty,Peerfly,Neverblue,affiliaxe,A4D,Clickbooth,Clickdealer ইত্যাদি। এগুলোর Action রেট অনেক বেশি এবং অ্যাকাউন্ট পাওয়াও অনেক কঠিন।তাই আমি বলব নতুন রা এসব নেটওয়ার্ক এ কাজ না করাই ভাল। এরা নরমাল মার্কেটার দের নিয়ে কাজ করে না।তাই এক্সপার্ট হয়ে এগুলা তে অ্যাপ্লাই করলে সহজে আপ্প্রুভ পাওয়া যায়।
নতুন দের জন্য সবচেয়ে ভাল কিছু সিপিএ নেটওয়ার্ক Cpafull,G4offer,Adworkmedia,Cpalead,Cpagrip,Cpalider, Adscendmedia ইত্যাদি। এর পরবর্তী টিউন এ আমি দেখাব কিভাবে সিপিএ নেটওয়ার্ক এ অ্যাপ্লাই করতে হয়।
কয়েকটি মোবাইল সিপিএ নেটওয়ার্ক YeahMobi,ClicksMob,Matomy,ClickDealer,Avazu,Private,Exchange (APX),GoWide .
এছাড়া Affpaying.com  থেকে সিপিএ নেটওয়ার্ক এর Reviews দেখে সিপিএ নেটওয়ার্ক নির্বাচন করতে পারেন।

যেভাবে সাহজে অফার সিলেকসন এবং এনালাইসিস করবেন?

বিভিন্ন ভাবে অফার সিলেকসন এবং এনালাইসিস করা যাই। সরাসরি আপনার নেটওয়ার্ক থেকে অফার সিলেকসন করতে পারেন।এছাড়া Affplus,Offervault,oDigger এর সাহায্য নিতে পারেন।এগুলোতে সিপিএ অফার গুলো বিস্তারিত পাওয়া যায়।

অফার কিভাবে প্রোমট করবেন?

অফার  বিভিন্নভাবে প্রোমট করা যাই Paid method,Free method, Email marketing ইত্যাদি।সবচেয়ে লাভজনক পেইড মেথড। তবে নতুন হিসাবে ফ্রী মেথড এ কাজ করা ভাল।
Paid method: Facebook paid ads,7seach,Bing Adwords,Google Adwords এগুলা থেকে ভাল সাফল্য পাওয়া সম্ভব।
Free method: আর্টিকেল মার্কেটিং,ইউটিউব ভিডিও মার্কেটিং, ব্লগ টিউমেন্টটিং, সোস্যাল মিডিয়া মার্কেটিং যেমন- ফেসবুক, টুইটার পিন্টারেস্ট ইত্যাদি।
Email marketing: ইমেইল মার্কেটিং সিপিএ মার্কেটিং এর জন্য অন্যতম একটি ট্রাফিক সোর্স।সবচেয়ে ভাল হয় যারা Craigslist থেকে ইমেইল Collection করতে পারবেন।আমার দেখা Craigslist মার্কেটারা দিন এ ২০০-৫০০ ডলার ইনকাম করে সিপিএ মার্কেটিং থেকে শুধু ইমেইল মার্কেটিং এর মাধ্যমে।

কিভাবে পেমেন্ট তুলবেন?

পেমেন্ট বিভিন্ন ভাবে তুলতে পাবেন। যেমন : পেপাল,পেওনিওর,ব্যাংক ট্রান্সফার ইত্যাদি মারধ্যমে।বর্তমান বাংলাদেশ এ পেপাল না থাকার কারনে পেওনিওর অথবা ব্যাংক ট্রান্সফার এর মারধ্যমে টাকা তুলতে পাবেন। কিছু কিছু সিপিএ নেটওয়ার্ক এ চেক এর ও বাবস্তা রয়েছে। সাধারনত ৫০ থেকে ১০০ ডলার হলেই টাকা তুলতে পাবেন।তবে বিভিন্ন নেটওয়ার্ক এ বিভিন্ন নিয়ম।
আজ এই পযন্ত আগামী টিউন এ দেখাব কিভাবে অ্যাকাউন্ট অ্যাপ্লাই করতে হয়। সেই পযন্ত ভাল থাকবেন ধন্যবাদ।
Previous
Next Post »

1 comments:

Write comments
Afsana Akter
AUTHOR
June 17, 2016 at 1:02 PM delete

vaiya baki ta post korun plz

Reply
avatar