স্কুল/কলেজ এর ওয়েব সাইট ওয়ার্ডপ্রেস এ করেছেন? তাহলে কিছু প্রশ্ন ও পরামর্শ

শুভেচ্ছা সবাইকে আশা করি ভাল আছেন। আমি আজ স্কুল-কলেজ এর ওয়েব সাইট নিয়ে কিছু কথা বলতে টিউন করেছি। আমরা অনেকে ওয়ার্ডপ্রেস এ সাইট করছি, আমিও করেছি http://pjmp.edu.bd কিন্তু কথা হচ্ছে আমি সাইটি তৈরি করে এর ডিসপ্লেটা সুন্দর দেখাচ্ছে। এই সাইটে কাজকি আপনি/আমি করব? না, কে করবেন স্কুল কলেজের শিক্ষক, যার ওয়েব সাইট সর্ম্পকেই ধারণা খুবই কম তার উপর ওয়ার্ডপ্রেস কাজ বুঝতেই পারছেন (সব শিক্ষক কথা বলছি না যারা পারেন না) বেশির ভাগই। আমি যে প্রতিটা অপশন প্লাগিং দিয়ে তৈরি করলাম উনি কি পারবেন প্রতি কাজ মনে রাখতে ? আপনার কি মনে হয়, আমার মনে হয় না। আমি খুবই কম জানি অনেক বড় ভাই আছেন যারা খুব ভাল বুঝেন তারা হয়ত খুবই সহজ ভাবে কাজটা করেছেন কিন্তু আমার মনে হয় ওয়ার্পপ্রেস এডমিন সবারটায় সমান। আমি এই অনুভুতি থেকে চিন্তা করতে থাকি কি করা যায় শেষে এক ভাই-এর সহযোগিতায় পেমেন্ট করে নিলাম পিইচপিতে করা একটি সাইট। নতুন যে কেউ সাইটিতে তার তথ্যাদি সহজে আপলোড করতে পারবেন।




 এডমিন প্যানেল রিকোয়েস্ট

ই-মেইল- infopurbadhala@gmail.com

স্কাইপি- Syedleo73
ফোন- 01791502550 ফোন করার সময়- দুপুর ২.০০টা থেকে রাত 10.00টা পর্যন্ত।
এটি আমি যে ভাবে সেটাপ করেছি- ভিডিও টিউটরিয়াল দেখতে পারেন- youtu.be

ওয়ার্ডপ্রেসে তৈরি করলে প্রতিটা স্কুলের স্যারদের বুঝাতে বুঝাতে শেষে পাগল হয়ে যেতে হবে।
Previous
Next Post »