কি ভাবে একটি ওয়েব সাইট তৈরি করে মাসে 500$-1000$+ আয় করতে পারেন। সিক্রেট টিপস। (পার্ট-১)



আসসালামুয়ালাইকুম সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। এবং আমাদের সাথেই আছেন। আজকে যে বিষয় নিয়ে আলোচনা করবো তা হল ব্লগিং বা ওয়েব সাইট তৈরি।কিভাবে ব্লগার ডট কমে একটি সম্পূর্ণ  ব্লগ সাইট তৈরি করবেন। জানি এ বিষয়ে এর আগে অনেক পোস্ট হয়েছে, কিন্তু কোন টিউনার সম্পূর্ণ  টিউটোরিয়াল দেয়নি , কারন অনেকেই শুধু ব্লগ সাইটটি কিভাবে তৈরি করা যায় সেই টিউটোরিয়ালটি দেখিয়েছেন কিন্তু বাকি কাজ গুলো দেখান্নি। আমরা সবাই জানি একটি ব্লগ তৈরি করে দেওয়া মানেই একটি সম্পূর্ণ  ব্লগ তৈরি করা নয়, কারন একটি ব্লগে অনেক গুলো কাজ করতে হয় যেমন= সাইটের ফন্ট সাইজ/ফিক্সেল কমানো বাড়ান,টেম্পলেট চেঞ্জ/কাস্টমাইজ করার  সময়, টাইটেল চেঞ্জ করা, ব্লগে ক্যাটাগুরি তৈরি করা, পেজ তৈরি করা, কমেন্ট মডারেশন করা, ইত্যাদি ছাড়াও আরও অনেক অনেক কিছু, যেগুলো একটি ব্লগকে পূর্ণাঙ্গ রুপ দিতে পারে। মাফ করবেন মূল কথা না বলে অনেক বক বক করে ফেলেছি। তো চলুন শুরু করি। 

ব্লগ কি এবং এটা দিয়ে কি করা যায়? 

ব্লগিং হচ্ছে কোন বিষয়ের উপরে আর্টিকেল লিখে তা আপনার ব্লগে বা ওয়েব সাইটে পাবলিশ করা যা থেকে সব জায়গার মানুষ সেটি পরতে পারে। এখন বিষয় হচ্ছে   
 এটা এক সময় শখ করে মানুষ কাজ করত কিন্তু আপনি এখন এটা পেশা হিসাবে নিতে পারেন। অনেকে আছেন যারা  শুধুমাত্র ব্লগের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকেন। এখানে আয়ের জন্যে অনেক ধরনের অ্যাড নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন যা থেকে আপনি প্রচুর আয় করতে পারবেন।  কিন্তু ব্লগিং শুরু করার আগে আপনাকে বেশ কিছু বিষয় সম্পর্কে ধারণা নিয়ে রাখতে হবে।
ব্লগিং শুরু আগে  প্রিয় বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করুন। যে বিষয় ভালো পারেন বা  যে  বিষয়ে আপনি আগ্রহি। এতে আপনার ব্লগিং করতে বোরিং লাগবে না। আচ্ছা চলুন অনেক কথা হইছে এবার শুরু করি। 

                              কিভাবে ব্লগ তৈরি করবেন? 

ব্লগ সাইট তৈরির পূর্বে , আপনাদের একটি জিমেইল লাগবে ।,  এখান থেকে gmail.com এ লগিন করুন। 
আপনার জিমেইল একাউনটে লগিন এর পরে  blogger.com এ ক্লিক করুন, তারপর id ও password দিয়ে লগ ইন করুন। আপনি যেহেতু প্রথম লগিন করেছেন সে জন্যে আপনার নামটি দিয়ে অবিরত করুন। নিচের মতো করে 

এর পরে আপনি Create New Blog  এ ক্লিক করুন। 
নিচের মতো।



এর পরে নিচের মতো আসবে। এখন আপনার ব্লগের টাইটেল দিন এবং নাম দিন তার পরে ব্লগ তৈরি করছতে ক্লিক করুন। 

এর পরে দেখবেন নিচের মতো আসবে। এটি আপনার ব্লগ এর ড্যাশবর্ড

এখন বাকি কাজ গুলো ভিডিও তে আরও ভালভাবে দ্যাওয়া আছে কষ্ট করে একটু দেখে নিবেন ধন্যবাদ। 


ভিডিও টি দেখুন 


এতক্ষণ পর্যন্ত ধর্জ সহকারে পোড়ার জন্যে আপনাকে ধন্যবাদ। আশা করি আমাদের সাথেই থাকবেন। সামনে আরও টিপস নিয়ে আপনাদের সামনে চলে আসব ইন্সাল্লাহ।

আমাদের ফেসবুক পেজEduTec BD
আমাদের ফেসবুক গ্রুপ:  EduTec BD
আমাদের ফেসবুক পেজFree Earning Tips
আমাদের ফেসবুক গ্রুপ: Free Earning Tips


Previous
Next Post »